1. bdwebexperts@gmail.com : admin :
  2. makadirchy@gmail.com : News Desk : BABUL AHMED
শিল্পাঞ্চল এলাকায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে হবে:ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতি.আইজিপি - Daily Time Desk
September 16, 2021, 6:09 pm

শিল্পাঞ্চল এলাকায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে হবে:ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতি.আইজিপি

সাংবাদিকের নাম
  • আপডেট : Sunday, August 1, 2021,
  • 13 ভিউ

শিল্পাঞ্চল এলাকায় কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কার্যক্রম বৃদ্ধির মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-এর অতিঃ আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম।

রোববার ০১ আগষ্ট) ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-এর অতিঃ আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম এর সভাপতিত্বে বিশেষ সভা আইপি হেডকোয়ার্টার্স, ঢাকার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় আইপি হেডকোয়ার্টার্স এর উর্ধ্বতন কর্মকর্তাগণসহ, আইপি’র বিভিন্ন জোনের পুলিশ সুপারবৃন্দ, অতিঃ পুলিশ সুপারবৃন্দ, সহকারী পুলিশ সুপারবৃন্দ Zoom ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনলাইনে সংযুক্ত ছিলেন।

তিনি বাঙ্গালি জাতির শোকাবহ আগষ্ট মাসে আইপি’র সকল পুলিশ সদস্যগণের বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক অনুমোদিত বিশেষ কালো ব্যাজ পরিধান নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন। তিনি শিল্পাঞ্চল এলাকায় মহামারী কোভিড-১৯ সম্পর্কে জনসচেতনতামূলক কর্মসূচী যেমন মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার বিতরণসহ বিভিন্ন জনবান্ধবমূলক কার্যক্রম গ্রহণ করতে নির্দেশ দেন।

তিনি স্বাস্থ্যবিধি মেনে শিল্পাঞ্চল এলাকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-এর সকল জোনসমূহে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কার্যক্রম বৃদ্ধির জন্য বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, এর মাধ্যমে শ্রমিক-মালিকের পারস্পরিক সহযোগিতার মাধ্যমে শিল্প সংক্রান্ত অপরাধসমূহের প্রকৃত ঘটনা উদঘাটন ও দমনসহ বিভিন্ন ধরনের সমস্যা যেমন শিল্পঘন এলাকায় বসবাসরত নারী শ্রমিকদের সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করা, নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধ করা, কর্মক্ষেত্রে ও কর্মস্থলে যাত্রাপথে নারীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং মহামারী কোভিড-১৯ সম্পর্কে জনসচেতনতামূলক কর্মসূচীতে শ্রমিকদের অর্ন্তভূক্তিকরণ নিশ্চিত করা যাবে।

এছাড়া মহামারী কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ঘোষিত সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে দায়িত্ব পালন করার পাশাপাশি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন- Facebook, Tik Tok ইত্যাদির অযৌত্তিক ও বিধি বহির্ভূত ব্যবহার বিষয়ে ফোর্সদের নিয়মিত বিফ্রিং প্রদান করার জন্য আইপি’র জোনসমূহের পুলিশ সুপারবৃন্দকে নির্দেশ প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
©All rights রেসেরভেদ ©2021 DailyTimeDesk
Theme Customized BY WEB DESIGN BD