1. bdwebexperts@gmail.com : admin :
  2. makadirchy@gmail.com : News Desk : BABUL AHMED
বাংলাদেশসহ ৩২ দেশে উপহার হিসেবে''আম''পাঠিয়েছে পাকিস্তান - Daily Time Desk
August 3, 2021, 5:42 pm
শিরোনামঃ
১০ তারিখ পর্যন্ত ‘লকডাউন’ বৃদ্ধ প্রতিবন্ধীর কথা রাখলেন চুয়াডাঙ্গার-পুলিশ সুপার জাহিদুল ইসলাম বানিয়াচংয়ে জাতীয় দিবসসমূহ যথাযোগ্য মর্যাদায় পালন করতে প্রস্তুতি সভা সিলেটে লকডাউনে ১০ম দিনে ৩০টি যানবাহনে মামলা বানিয়াচংয়ে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগ সফল করতে ভার্চুয়ালি সভা রাজশাহীতে করোনা রোগীদের পরীক্ষা করতে হাসপাতালের বাইরে যেতে হবে না:পরিচালক শামীম ইয়াজদানী শিল্পাঞ্চল এলাকায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে হবে:ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতি.আইজিপি সিলেটে লকডাউনে ৯ম দিনে ভ্রাম্যমান আদালতের ৭১,১০০ টাকা জরিমানা কিছু বিদেশি গণমাধ্যম দেশ ও সরকারের বিরুদ্ধে ভুল ও অসত্য সংবাদ দেয়-তথ্য ও সম্প্রচার মন্ত্রী’ আগামীকাল দুপুর পর্যন্ত চলবে লঞ্চ

বাংলাদেশসহ ৩২ দেশে উপহার হিসেবে”আম”পাঠিয়েছে পাকিস্তান

নিউজ ডেস্ক
  • আপডেট : Saturday, June 12, 2021,
  • 25 ভিউ

বাংলাদেশসহ এ বছর বিশ্বের ৩২টিরও বেশি দেশের রাষ্ট্রপ্রধানের জন্য উপহার হিসেবে আম পাঠিয়েছে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রনালয়। তবে যুক্তরাষ্ট্র ও চীনসহ আরো কিছু দেশ কোভিডের দোহাই দিয়ে সে আম নিতে অস্বীকৃতি জানালেও শেষমেষ চীন পাকিস্তানের ১৮ টন ”সিন্ধরী”আম গ্রহণ করেছে।।

যদিও অনেক বিশ্লেষকের ভাষায়,চীন আর আমেরিকার পাকিস্তান নীতি নিয়ে টানাপোড়ন ই হয়ত এ কূটনীতির মুল কারন হতে পারে।অবশ্য পাকিস্তান নিজেই চীন এবং যুক্তরাষ্ট্র উভয় দেশের কাছেই কৌশলগত কারনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দেশ।পাকিস্তান স্থিতিশীলতার এ অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই যুক্তরাষ্ট্র এ ব্যপারে আগ্রহ না দেখালেও চীনের আগ্রহ না দেখানোটা কাংখিত নয়।যার ফলশ্রুতিতেই চীন শেষপর্যন্ত সে আম গ্রহণ করে।

এদিকে ফ্রান্স ও পাকিস্তানের প্রস্তাব সত্বেও আম নিতে আগ্রহ জানায়নি।অপরদিকে কানাডা, নেপাল, মিশর ও শ্রীলঙ্কার মত দেশগুলো উক্ত আম উপহার হিসেবে না পেয়ে ”দু:খপ্রকাশ”করেছে।

বন্ধুপ্রতীম দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের পাকিস্তানী আম কূটনীতি কিছু ক্ষেত্রে সফল ই বলা যায়।এ বছর ১ বক্স (১০ টন-১৮ টন) বিশেষ আম সকল রাষ্ট্রপ্রধানের জন্য বরাদ্দ করা হয়েছে,যার মধ্যে বাংলাদেশ ও রয়েছে।

যদিও সে আম বাংলাদেশের তরফ থেকে এখনো গ্রহণ করা হয়েছে কিনা তা সম্পর্কে এ প্রতিবেদন লিখা পর্যন্ত নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
©All rights রেসেরভেদ ©2021 DailyTimeDesk
Theme Customized BY WEB DESIGN BD