করোনার মধ্যেও রাজউকে টেন্ডারবাজদের মহড়া

89

সারা বিশ্বের করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মতো বাংলাদেশেও ভাইরাসটির মহামারি রুপ নিয়েছে। করোনায় যখন মানুষ আতঙ্কে ঠিক সেই সময়ে রাজউকে চলছে টেন্ডার বাজদের মহড়া।

টেন্ডার পেতে অন্য ঠিকাদারদের হুমকি ধমকি দিচ্ছে বহিরাগত ও কিছু নামধারী ঠিকাদারা। এই নিয়ে ঠিকাদারদের প্রতিটি মুর্হুত কাটছে আতঙ্কে।

জানা যায়, রাজউকের পূর্বাচল প্রকল্পে তিনটি নোটিশে প্রায় ৭০ কোটি টাকার ইজিপি টেন্ডার আহ্বান করা হয়েছে। গত মার্চে মেয়াদোত্তীর্ণ প্রকল্প উত্তরা তৃতীয় পর্বের মোট ১২গ্রুপ প্রায় ৩৩কোটি টাকার টেন্ডার আহ্বান করেন। এই দুটি প্রকল্পের টেন্ডার হাতিয়ে নিতে সক্রিয় একটি চিহ্নিত টেন্ডারবাজ গ্রুপ। যদিও তারা দলীয় কেউ নয় কিন্তু দলের কারো কারো মদতপুষ্ট।

এই জন্য চলছে রীতিমতো শোডাউন দিচ্ছে, বিভিন্ন ভাবে প্রকৃত ঠিকাদারদের অফিস বাসায় গিয়ে, মোবাইল ফোনে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। তৈরী করছেন ভীতিকর পরিবেশ।

এ ব্যাপারে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ঠিকারদার বলেন, ‘আমরা আতঙ্কিত। আইন প্রশাসন কিছু করার অপেক্ষা আছি।’ রাজউক ঘুরে দেখা যায় মাস্ক নেই, মানছেন না সামাজিক দুরত্ব। চলছে আড্ডা, রাজউক কতৃপক্ষ উদ্বিগ্ন, কিছু বলছেন না উপরের চাপে।

source:https://www.aznewsbd.com/?p=25999