বাংলাদেশে কারখানা করবে জার্মানির কোম্পানি, চুক্তি সই

75
আদমজি ইপিজেডে পোশাক কারখানা স্থাপনে ইউবিএফ ব্রাইডাল নামে জার্মানির একটি কোম্পানিকে অনুমতি দিয়েছে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা)।
বুধবার এ বিষয়ে জার্মানির বার্লিনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে বেপজার সঙ্গে ইউবিএফ ব্রাইডালের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
জানা গেছে, কোম্পানিটি বাংলাদেশে প্রায় ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবং তাদের অন্যতম সকল কারখানা পোল্যান্ড থেকে বাংলাদেশে স্থানান্তর করবে। এই কোম্পানি বিয়ের পোশাক তৈরির পাশাপাশি ইউরোপীয় ও ক্রমবর্ধমান আন্তর্জাতিক বাজারের জন্য ২৭টি ব্রাইডাল আইটেমও তৈরি করবে।
চুক্তি স্বাক্ষরে অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বার্তসজ ভোদস্কি ও এমডি অ্যাড্রিয়ান গাজাক উপস্থিত ছিলেন। বাংলাদেশ থেকে অনলাইনে যুক্ত হন মো. মাহমুদুল হোসেন খান (মেম্বার ইনভেস্টমেস্ট প্রমোশন) ও বেপজার জিএম তানভীর হোসেন।
বাংলাদেশ দূতাবাসের পক্ষে উপস্থিত ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন এনডিসি ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তা।
রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন বিনিয়োগকারীদের অভিনন্দন জানিয়ে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। বর্তমানে পোল্যান্ডে প্রতিষ্ঠানটির যে চারটি কারখানা রয়েছে তা পর্যায়ক্রমে বাংলাদেশে স্থানান্তরিত হবে বলে রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন।
দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর মো. সাইফুল ইসলাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এবং বাংলাদেশের পক্ষে চুক্তি স্বাক্ষরের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।
মো. মাহমুদুল হোসেন খান বিনিয়োগকারীদের বাংলাদেশের পক্ষ থেকে সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বাংলাদেশ দূতাবাসকে এই অনুষ্ঠান আয়োজনে সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাগো নিউজ