হবিগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

62

নিউজ ডেস্কঃ হবিগঞ্জে কোভিড-১৯ সংকট সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বেলা ১১’টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক জনাব মোহাম্মদ কামরুল হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), জনাব উম্মে ইসরাত এর সভাপতিত্বে সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব, সাখাওয়াত হাসান রুবেল সঞ্চালনার ভূমিকায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের গুরুত্ব পর্যালোচনার আলোকে আমাদের হবিগঞ্জ জেলাকে একটি মডেল জেলা হিসেবে উন্নতি করার জন্য জেলা প্রশাসন ও সরকার কাজ করে যাচ্ছে। করোনা কালে শিক্ষা ব্যবস্থার ব্যাপক পরিবর্তনের আওতায় হবিগঞ্জ জেলার প্রত্যেকটি উপজেলায় শিক্ষার্থীদের কাছে অনলাইন ক্লাসের মাধ্যমে পাঠদান অব্যাহত রয়েছে। পাশাপাশি কারিগরি শিক্ষায়ও জোর দেয়ার জন্য উপস্থিত সকলকে অবহিত করেন।

সভার সভাপতির বক্তব্যে উম্মে ইসরাত বলেন, আগামীর সোনার ও সমৃদ্ধ দেশ গঠনে শতভাগ সাক্ষরতার বিকল্প নেই, এজন্য সরকারের পাশাপাশি সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রয়োজন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী, অধ্যক্ষ, বৃন্দাবন সরকারি কলেজ।

এছাড়াও হবিগঞ্জ জেলার সরকারি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষক, জেলা শিক্ষা অফিসার, এনজিও প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।