লক্ষ্মীপুরে গ্রামের পারিবারিক কবরস্থানে বাবুর লাশ দাফন।

76

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর লাশ তাঁর গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআলগী গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

আজ মঙ্গলবার বাদ মাগরিব উপজেলার রামদয়াল আব্দুল হাদী কলেজ মাঠে শফিউল বারী বাবুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় স্থানীয় নেতা, গণ্যমান্য ব্যক্তি ও স্বজনরা অংশ নেন। এর পরই তাঁর লাশ দাফন করা হয়।

শফিউল বারী বাবু আজ মঙ্গলবার ভোর রাত ৪টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু ক্যান্সারে ভুগছিলেন। এ ছাড়া বেশ কিছুদিন ধরে ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

গতকাল রাতে শফিউল বারী বাবুকে রাজধানী ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাত পৌনে ২টার দিকে তাঁকে এভার কেয়ার হাসপাতালে (সাবেক এ্যাপোলো) স্থানান্তর করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। চিকিৎসকের পরামর্শে হাসপাতালে তাঁর করোনা পরীক্ষা করা হলে ফলাফল নেগেটিভ আসে।