সজীব ওয়াজেদ জয় অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট উদ্বোধন করলেন আইজিপি

98

নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে ডিজিটাল প্ল্যাটফর্মের র‍্যাপিড দাবা প্রতিযোগিতা  শুরু হয়েছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে ২৭ জুলাই সোমবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘সজীব ওয়াজেদ জয় অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট-২০২০’ উদ্বোধন করেন।

আইজিপি এ সময় বলেন, বঙ্গবন্ধুর পরিবারের একজন সফল ব্যক্তি জনাব সজীব ওয়াজেদ জয়। তাঁর শুভ জন্মদিনকে সামনে রেখে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার, আন্তর্জাতিক মাস্টার, ফিদে মাস্টার, জাতীয় পর্যায়ের দাবা খেলোয়াড় ও জাতীয় মহিলা দাবা খেলোয়াড়দের সমন্বয়ে এ প্রতিযোগিতা অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও উপভোগ্য হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি এ আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং খেলোয়াড়দের সুস্থতা ও সাফল্য কামনা করেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাতের উদ্যোগে গোল্ডেন স্পোটিং ক্লাব এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

নয় রাউন্ড সুইস পদ্ধতির এ খেলায় প্রাইজমানি রাখা হয়েছে দেড় লাখ টাকা। এছাড়া, বিজয়ীদের প্রত্যেককে বঙ্গবন্ধুর লেখা বই ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ এবং সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনের স্মারকগ্রন্থ ‘মুজিব থেকে সজীব’ উপহার দেয়া হবে।

উল্লেখ্য, আইজিপি সাউথ এশিয়ান চেস কাউন্সিলেরও প্রেসিডেন্ট।