1. bdwebexperts@gmail.com : admin :
  2. makadirchy@gmail.com : News Desk : BABUL Chowdhury
ভারতের বিপক্ষে পাকিস্তানের ঐতিহাসিক জয় - Daily Time Desk
December 3, 2021, 5:04 am
শিরোনামঃ
নারী কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ খালেদার কিছু হলে আমরা পরিস্থিতি সামাল দিতে পারবো না: নোমান খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে হবিগঞ্জে ছাত্রদলের মশাল মিছিল নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবালের সাথে তুরস্কের নৌবাহিনীর প্রধানের সাক্ষাৎ দুইচোর গ্রেফতার ও স্বর্ণালংকার উদ্ধার,পুলিশ কমিশনার-কে অভিনন্দন  সরকার বেগম খালেদা জিয়ার মৌলিক অধিকার হরণ করেছে: রুহুল কবির রিজভী রাজশাহীতে চিরকুটে চারজনের নাম লিখে কলেজছাত্রের আত্মহত্যা খ্রিস্টানপাড়ার একই পরিবারের ৫ জনের ইসলাম গ্রহণ দলীয় সিদ্ধান্ত অমান্য,হবিগঞ্জে আওয়ামীলীগের ২৫ নেতাকর্মী বহিস্কার তুরস্কের পুলিশ প্রধানের সাথে সাক্ষাৎ করেছেন আইজিপি

ভারতের বিপক্ষে পাকিস্তানের ঐতিহাসিক জয়

নিউজ ডেস্ক
  • আপডেট : Monday, October 25, 2021,
  • 16 ভিউ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচে অতীতে কোনো দল এক উইকেটও খরচ না করে জয় পাওয়ার ইতিহাস নেই। রোববার ভারতের বিপক্ষে পাকিস্তান ১০ উইকেটে এমন ঐতিহাসিক জয় তুলে নিয়ে নতুন ইতিহাস গড়ল। শুরুতেই টস জিতে পাকিস্তান ব্যাট করতে পাঠায় ভারতকে। কিন্তু মাত্র ১৫১ রানে থামতে হয় বিরাট কোহেলি, রিহত শর্মাদের।

দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামার আগে পাকিস্তানের হেড টু হেড পরিসংখ্যান ছিল ১২-০। বিশ্বকাপ মঞ্চের ভারতের বিপক্ষে কোনো জয়ই ছিল না পাকিস্তানের। শনিবার সংবাদ সম্মেলনে সাংবাদিকরা সেই পরিসংখ্যান প্রসঙ্গ টানলে পাকিস্তান দলের অধিনায়ক পাত্তাই দেননি। বলেছিলেন, অতীত নিয়ে পড়ে না থেকে বর্তমান নিয়ে পরিকল্পনায় ব্যস্ত তিনি।

আর রোববার মাঠে সেই পরিকল্পনার পুরোটাই নিংড়ে দিলেন বাবর, শাহীন আফ্রিদিরা। গোটা ম্যাচেই রোববার চালকের আসনে থেকে পাকিস্তান বিশ্বকাপ মঞ্চে ভারতের বিপক্ষে ১০ উইকেটে দুর্দান্ত এক জয় তুলে নিয়ে গড়লেন বিশ্বকাপের মঞ্চে নতুন ইতিহাস।

প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির অনবদ্য হাফসেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত। আর ১৩ বল হাতে থাকতেই ১৫২ রানের লক্ষ্য পেরিয়ে যায় পাকিস্তান।

এই লক্ষ্য পেরুতে ইতিহাস গড়া এক উদ্বোধনী জুটি সমর্থকদের উপহার দিয়েছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ম্যাচের দ্বিতীয়ার্থে ব্যাট করতে নেমে এই দুই ওপেনার অপরাজিত থেকে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। বাবর-রিজওয়ান জুটির কাছে ভারতীয় বোলাররা অসহায় অত্মসমার্পন করে পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন।

ভুবনেশ্বর, বুমরাহ, শামির মতো পেসারদের একের পর এক পরিকল্পনা ব্যাটে উড়িয়ে দিয়েছেন বাবর ও রিজওয়ান। আইপিএলে দুর্দান্ত বল করা বরুণ চক্রবর্তীও ব্যর্থ। রবিন্দ্র জাদেজার ঘূর্ণিকে ফু দিয়ে উড়িয়ে দিয়েছেন পাকিস্তানের এই দুই ব্যাটসম্যান।

জাদেজা ও বরুণ দুজনে ৪ ওভার বল করে রান দিয়েছেন যথাক্রমে ২৮ ও ৩৩। তখন বোলারদের ব্যর্থতা শুধু চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না বিরাট কোহলির।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বাবর আজম। খেললেন ৫২ বলে ৬৮ রানের অসাধারণ এক ইনিংস। যেখানে ৬ বাউন্ডারি ও ২টি ছক্কার মার রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
©All rights রেসেরভেদ ©2021 DailyTimeDesk
Theme Customized BY WEB DESIGN BD