1. bdwebexperts@gmail.com : admin :
  2. makadirchy@gmail.com : News Desk : BABUL Chowdhury
দুইচোর গ্রেফতার ও স্বর্ণালংকার উদ্ধার,পুলিশ কমিশনার-কে অভিনন্দন  - Daily Time Desk
January 20, 2022, 8:25 pm

দুইচোর গ্রেফতার ও স্বর্ণালংকার উদ্ধার,পুলিশ কমিশনার-কে অভিনন্দন 

রাজশাহী প্রতিনিধি
  • আপডেট : Tuesday, November 30, 2021,
  • 14 ভিউ

রাজশাহী মহানগরীর সাহেব বাজার স্বর্ণপট্টিতে স্বর্ণের দোকানের শো-কেস থেকে স্বর্ণালংকার চুরির অভিযোগে দুই চোরকে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার হয়।

গত ১৮ নভেম্বর ২০২১ রাজশাহী মহানগরীর সাহেব বাজার নিউ শারমিন জুয়েলার্স থেকে স্বর্ণালংকার চুরি হয়।
গ্রেফতারকৃত হলো নাটোর জেলার গুরুদাসপুর থানার কান্দাইল গ্রামের মোঃ আবুল কালাম আজাদের ছেলে মোঃ আবির হোসেন আরিফ (২৫)। সে নগরীর মতিহার থানার মেহেরচন্ডি উত্তরপাড়া বসবাস করে এবং চন্দ্রিমা থানার খড়খড়ি মোড় এলাকার শ্রী বিনয় সরকারের ছেলে শ্রী বিপুল সরকার (৪০)।
দোকান মালিক নাজিরুল ইসলাম মিঠু জানান, সে গত ১৮ নভেম্বর ২০২১ বিকেল সাড়ে চার টায় দোকান খোলা রেখে কাজের জন্য বাহিরে যায়। আধা ঘন্টা পরে ফিরে এসে দেখেন তার দোকানের শো-কেসের ডিসপ্লেতে রাখা ২৩ টি ২২ ক্যারেট স্বর্ণের আংটি ও একটি ব্রেসলেট নাই। যার মূল্য প্রায় পৌনে চার লক্ষ টাকা।এই ঘটনায় তিনি বোয়ালিয়া মডেল থানায় একটি চুরির অভিযোগ করেন।
ঘটনা পরবর্তীতে আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ জনাব নিবারন চন্দ্র বর্মন পিপিএম এর নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা এসআই উত্তম কুমার ও তার টিম স্বর্ণালংকার উদ্ধারসহ আসামী গ্রেফতার অভিযানে নামে। এরপর তারা সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অপারেশন কন্ট্রোল এ্যান্ড মনিটরিং সেন্টার হতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেন।ভিডিও ফুটেজে চুরির ঘটনা ধরা পড়ে এবং আসামী সনাক্ত হয়। এরপর বোয়ালিয়া মডেল থানা পুলিশ স্বর্ণালংকার উদ্ধারসহ আসামী গ্রেফতারে অভিযান শুরু করেন।
অবশেষে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ঐ টিম গত ২৭ নভেম্বর ২০২১ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে আসামীর অবস্থান সনাক্ত করেন। এরপর অভিযান পরিচালনা করে নগরীর মতিহার থানার মেহেরচন্ডি বুথপাড়া হতে আসামী মোঃ আবির হোসেন আরিফকে গ্রেফতার করে। এসময় আসামীর কাছ হতে চুরি যাওয়া স্বর্ণালংকারের মধ্যে তিনটি আংটি উদ্ধার হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী আবির হোসেন জানায়, অবশিষ্ট স্বর্ণালংকার বিপুল সরকারের নিকট বিক্রয় করেছে। তার দেওয়া তথ্যমতে একই দিনে অভিযান পরিচালনা করে নগরীর খড়খড়ি বাইপাস এলাকা হতে আসামী বিপুল সরকারকে গ্রেফতার করে।
বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মণ বলেন,বিপুল কোন বৈধ কাগজপত্র ছাড়ায় আসামী আবির হোসেনের নিকট হতে স্বর্ণ গুলো ক্রয় করে ভেঙ্গে গলিয়ে পাকা করেছে।ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে দ্রুততম সময়ে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার ও আসামী গ্রেফতার হওয়ায় (২৯ নভেম্বর) ২০২১ দুপুর ১২ টায় আরএমপি সদরদপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের সাথে বাংলাদেশ জুয়েলার্স সমিতি, রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধ দমন এবং আইন শৃঙ্খলা রক্ষা এবং রাজশাহী মহানগরীকে নিরাপত্তার নগরী হিসেবে গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখায় পুলিশ কমিশনার মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সম্মাননা স্মারক প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
©All rights রেসেরভেদ ©2021 DailyTimeDesk
Theme Customized BY WEB DESIGN BD